মাওলানা মামুনুল হক - মাহফিলে যোগদানে বাধা দিল প্রশাসন (Mamunul haqe)


মামুনুল হক (mamunul haque)
বর্তমান বাংলাদেশের ইসলামিক আলোচকদের মধ্যে এক জনপ্রিয় নাম। তিনি বাংলাদেশ খেলাফত মজলিশ এর ভারপ্রাপ্ত মহাসচিব, খেলাফল যুব মজলিশ এর সভাপতি এবং সম্প্রতি হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সর্বশেষ কাওন্সিলে যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন।

তার বজ্র কন্ঠে যুব সমাজের মাঝে ঈমানি চেতনা জাগ্রত হয়। ইসলামী জীবন আচার পালনে উদ্বেল করে। ২১নভেম্বর-২০২০ মামুনুল হক (mamunul haque) মাহফিল ছিলো নড়াইল জেলায়।

লঞ্চ পাড়ি দিয়ে সেখানে যেতে হয়। প্রসাশন মাওলানা মামুনুল হক এর গাড়ী আটকাতে পুরো ফেরি চলাচল বন্ধ করে দেয়। যা নজির বিহীন। 

পরবর্তিতে ট্রলারের ব্যবস্থা করে মাহফিল কর্তৃপক্ষ। কিন্তু নদী মধ্যবর্তী জায়গা থেকে ট্রলারও ফিরিয়ে দেয় ডিবি পুলিশ।

এমনকি মাহফিল এর মঞ্চও ভেঙ্গে দেয় প্রশাসন এবং মাহফিল এলাকায় ১৪৪ ধারা জারি করে। উল্লেখ্য যে রাজধানীর ধোলাইপাড় চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ কে কেন্দ্র করে আলেম সমাজ বাধা প্রধান করে প্রতিবাদ সমাবেশ করে।

মাওলানা মামুনুল হক সহ বাংলাদেশের সব শ্রেণীর উলামায়ে কেরাম যার যার অবস্থান থেকে একই দাবি জানান।

এর প্রেক্ষিতে মাওলানা মামুনুল হক ও ইসলামি আন্দোলন এর নায়েবে আমির মাওলানা ফয়জুল করিম এর বিরুদ্ধে কথিত মুক্তিযুদ্ধ মঞ্চ নামক এক সংঘটন গুটিকয়েক মানুষ নিয়ে প্রতিবাদ মিছিল করে তাদের গ্রেফতারের দাবি জানায়।

যদিও ফেসবুক সহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে কথিত এই মুক্তিযুদ্ধ মঞ্চের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠে। ইসলামী জনতার দাবী এই সংগঠন দেশ অস্থির করার পায়তারা করছে।

1 comment:

  1. এই ধরনের কার্যক্রম থেকে সরকারের ফিরে আসা উচিত। উনাদের বলার অধিকার আছে।

    ReplyDelete